আত্মঘাতী সংযম
- সরকার স্বপন ১৮-০৫-২০২৪

আত্মঘাতী সংযম
সরকার স্বপন
মার্চের কোনো এক রাত, দু হাজার পনেরো

দুটি খালি কাপ ছোট্ট টি টেবিল দুপাশে দুটো চেয়ার,,
আকাশে নক্ষত্রপুঞ্জ স্পষ্ট দেখা যাচ্ছে, আর চেয়ার
অধিগ্রহনে চলছে তুমুল হিমুগিরি!!!
সব আয়োজন সুচারুভাবে সম্পন্ন, তাই যার যা পছন্দ, নিজের মতো করে তৈরী করে নিচ্ছে!
উন্মুক্ত চিলেকোঠার ছাদ,,, উন্মুক্ত আকাশ!
অদুরেই মোবাইল টাওয়ারের নিভু নিভু লাল বাতি, রাস্তায় পাগলা ঘোড়ার মতো ছুটছে
অবরোধ হরতালের ফাঁদে পড়া রুদ্ধশ্বাস গাড়ি গুলো।
বৃষ্টিবিলাসি সুনয়না খুব করে চাইছে বৃষ্টি নামুক,,
আজ সে বৃষ্টিতে ভিজবে! আজ সে (মহিলা হিমু )
তবু হলুদ নয় নীল শাড়ি পড়েছে,,,
আজ আধারের বৃষ্টি স্নানে সে তার সবকষ্টকে বিসর্জন দিতে চায় ,,,
আজ সে বৃষ্টির বিসর্জনপ্রেমে বুদ হয়ে আছে!
থেকে থেকে টুকরো টুকরো মেঘের ছিটমহলে আশাবাদী দৃষ্টি ফেলছে মায়াবতী দুটি চোখ!!!
মেঘেরা সেই দৃষ্টিতে বিব্রত হচ্ছে! এমন আকুলতা উপেক্ষা করতে তাদের বেশ কষ্ট হচ্ছে!
কিন্তু প্রকৃতি তার প্রিয় মানুষদের প্রতিনিয়ত দুঃখ বিলাসী করে তোলে।
প্রকৃতির এ এক আত্মঘাতী সংযম,,,,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।